কে এই প্রীতি? 6300 থেকে 55 কোটি টাকা সফর কত দিন লাগলো?

 


প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে নিয়ে ঘিরে আছে সারা পশ্চিমবঙ্গ। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অর্পিতা এর ঘর থেকে গত কয়েকদিনের মধ্যে বেরিয়ে এসেছে প্রায় 55 কোটি টাকা। ইতিমধ্যেই শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে জড়িত হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতা এবং পার্থ চট্টোপাধ্যায় এর ঘর থেকে টাকাসহ কতগুলো iphone, ল্যাপটপ, হার্ডডিস্ক এবং সোনা-রুপার কয়েন বেরিয়েছে।


 ইডি সূত্রের খবর জানা যাচ্ছে যে অর্পিতা তার জিজ্ঞাসাবাদে জানিয়েছে সবকিছুই পার্থ চট্টোপাধ্যায়ের কথায় তিনি রেখেছিলেন। এক বছর আগেই বিধানসভার নির্বাচনে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন তার কাছে প্রায় নগদ 1 লক্ষ 48 হাজার টাকার মতো রয়েছে এবং 2011 সালের বিধানসভায় তিনি জানিয়েছিলেন তার কাছে নগদ 6300 টাকা রয়েছে। তাহলে কোথা থেকে বেরিয়ে এলো এতো টাকা সেই নিয়ে তদন্ত চলছে ইডি- র।


 ইতিমধ্যেই আরো একটি বান্ধবী প্রীতি -র খোঁজ পাওয়া গেছে পার্থ চট্টোপাধ্যায়ের। সম্প্রতি তারা মালয়েশিয়াতে ট্যুর করেছিলেন একইসঙ্গে। সূত্রের খবর ইডি -র ধারণা ওখানেও টাকা লুকোতেই গিয়েছিলেন পার্থ। সেই নিয়ে প্রীতির উপরেও জিজ্ঞাসাবাদ হতে পারে।


একজন শিক্ষা মন্ত্রী হয়ে কিভাবে এত টাকা আসতে পারে সেই নিয়েই ভাবছে সারা রাজ্য। অন্যদিকে আজ জোকা ইএসআইতে নিয়ে আসার সময় বিস্ফোরক মন্তব্য করেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন তিনি ষড়যন্ত্রের শিকার। যদিও এই উক্তি কাকে উদ্দেশ্য করে তা বলেননি।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
close