IPL ২০২২- এ নতুন নিয়মে খেলা হতে চলেছে। প্রতিটি দল কয়টি গ্রুপে ভাগ হবে? কয়টি ম্যাচ খেলবে বিস্তারিত জেনে নিন


 IPL ২০২২- এ নতুন নিয়মে খেলা হতে চলেছে। প্রতিটি দল কয়টি গ্রুপে ভাগ হবে? কয়টি ম্যাচ খেলবে বিস্তারিত জেনে নিন:

 IPL ২০২২- এ নতুন দুটি দল যোগদান করতে চলেছে। একটি হলো আমেদাবাদ ও অন্যটি হলো লখনউ। অর্থাৎ আইপিএলে মোট দলের সংখ্যা বেড়ে হলো ১০। লখনউ দলটি পেয়েছে আরপিজি গ্রুপ এবং আমেদাবাদ দলটি পেয়েছে সিভিসি ক্যাপিটাল। নতুন দুটি দলের নাম ও তথ্য পরে ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। আইপিএলের ইতিহাসে এটি প্রথমবার নয় এর আগেও দশটি দলের আইপিএল অনুষ্ঠিত হয়েছিল। ২০১১ সালে পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া এবং কোচি টাস্কর্স কেরালাকে নেওয়া হয়েছিল। 

কিন্তু বোর্ডের নিয়ম লঙ্ঘন করার জন্য সেই বছরের শেষেই সরে দাঁড়াতে হয়েছিল কোচিকে। আবার ২০১৩ সালে আর্থিক বিবাদের কারণে সরে যায় পুনেও। আর তখন থেকেই আজ পর্যন্ত ৮ টি দলের আইপিএল অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু পরবর্তী মরশুম থেকে পুনরায় ১০ টি দলের আইপিএল অনুষ্ঠিত হতে চলেছে। দশটি দলের আইপিএল অনুষ্ঠিত হওয়ার কারণে ম্যাচের সংখ্যাও বাড়তে চলেছে। সূত্রে খবর খেলার নিয়মে আরও বেশকিছু পরিবর্তন আসতে চলেছে। 

এখনও পর্যন্ত ৮ টি দলের আইপিএল চলাকালীন মোট ৬০ টি করে ম্যাচ অনুষ্ঠিত হতো। এবার থেকে সেই সংখ্যা বেড়ে হতে চলেছে ৭৪ টি। ২০১১ সালের আইপিএলে দশটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছিল। প্রতিটি গ্রুপে ৫ টি করে দল ছিল। কিন্তু একটি টেবিলে সকল টিমের একত্রিত র‌্যাঙ্ক করা হয়েছিল। প্রতিটি দল অন্য চারটি দলের সঙ্গে একটি করে হোম ম্যাচ ও আর একটি করে অ্যাওয়ে ম্যাচ খেলত। অর্থাৎ সবমিলিয়ে ২০২২ সালের আইপিএল ও এমনই হতে চলেছে বলে ধারণা করা হচ্ছে।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×