IPL: আগামী বছর থেকে আইপিএল অনুষ্ঠিত হবে ১০ টি দলকে নিয়ে। ঘোষিত নতুন দুটি দলের নাম জেনে নিন


 IPL: আগামী বছর থেকে আইপিএল অনুষ্ঠিত হবে ১০ টি দলকে নিয়ে। ঘোষিত নতুন দুটি দলের নাম জেনে নিন

আসন্ন ২০২২ সালের আইপিএলে মোট ১০ টি দল অংশ নিতে চলেছে। আজকে সোমবার নতুন দুটি দল ঘোষণার কথা ছিল। সেই অনুযায়ী দুটি নতুন দলের জন্য বিডিং চলছিল। দুবাইয়ে উপস্থিত ছিলেন BCCI ও IPL এর কর্মকর্তারা। জলুনা করা হচ্ছিল নতুন দুটি দল হতে পারে আহমেদাবাদ ও লখনউ। অবশেষে সেই জল্পনার অবসান হলো। আইপিএলের নতুন দুটি দল হল আহমেদাবাদ ও লখনউ। আহমেদাবাদের টিম কিনলো সিভিসি ক্যাপিটাল। অন্যদিকে লখনউ এর টিম কিনলো RPSG গ্রুপ।

আইপিএলের নতুন দুটি দল কেনার ব্যাপারে অনেকেই আগ্রহ দেখিয়েছিল। ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার ফ্যামিলিও এই দৌড়ে ছিলেন। এছাড়া আদনি গ্রুপ, কোটাক গ্রুপ, রণবীর সিং সহ আরও বিভিন্ন তারকার নাম ছিল। কিন্তু অবশেষে দল দুটি কিনে নিলেন RPSG গ্রুপ ও সিভিসি ক্যাপিটাল।

দুটি দলের নাম ঘোষণার করার সময় সৌরভ গাঙ্গুলি, জয় শাহ, ব্রিজেস প্যাটেল সহ আরও অন্যান্য বোর্ড কর্তারা উপস্থিত ছিলেন। BCCI সূত্রে খবর সবমিলিয়ে মোট ২২ টি সংস্থা দল কেনার জন্য টেন্ডার ডকুমেন্ট সংগ্রহ করেছিল। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কর্ণধার অরুণ পাণ্ডের বিড বাতিল করা হয়েছে। কারণ তিনি বিড জমা দিতে দেরি করেন। এছাড়া BCCI অন্যান্য সংস্থাগুলির বিড খতিয়ে দেখে যে সেই সংস্থা আদেও দল কেনার জন্য উপযোগী কিনা। অর্থাৎ আগামী বছর থেকে আইপিএল ১০ দলকে নিয়ে ২০১১ সালের মডেল অনুসারে হবে। এর ফলে আরও দেশ বিদেশের প্লেয়াররা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের আয়ের পরিমাণও তুলনায় কিছুটা বাড়তে চলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×