নাম পরিবর্তন হতে চলেছে ফেসবুকের! নতুন নাম কি হবে বিস্তারিত জানুন

নাম পরিবর্তন হতে চলেছে ফেসবুকের! নতুন নাম কি হবে বিস্তারিত জানুন:

আইন রক্ষক এবং নিয়ন্ত্রকদের চাপে পড়ে নাম বদলে ফেলতে পারে জনপ্রিয় অনলাইন অ্যাপস ফেসবুক(Facebook)। বেশ কিছুদিন ধরে ফেসবুককে নানাভাবে সমালোচিত হতে হচ্ছিল তার ব্যবসায়িক কাজকর্মের জন্য। যার ফলে বেশ চাপের সম্মুখীন হয়েছে এই সোশ্যাল মিডিয়া সংস্থাটি। তাই ফেসবুক এইবার নতুন নাম নিয়ে আত্মপ্রকাশ করার কথা ভাবছে। দ্য ভার্জে প্রকাশিত একটি নিউজে বলা হয়েছে, আগামী সপ্তাহের মধ্যেই নাম পরিবর্তন করে নতুন ভাবে আত্মপ্রকাশ করতে পারে ফেসবুক।

দ্য ভার্জের রিপোর্টে দাবি করা হচ্ছে, ইতিমধ্যে ফেসবুক(Facebook) তার নাম পরিবর্তন করার কথা সিদ্ধান্ত করে ফেলেছে। তাই মার্ক জুকারবার্গ শীঘ্রই তার কোম্পানির নামে বদল আনতে চলেছেন। সূত্রে জানা গিয়েছে, এই সংক্রান্ত বিষয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়ে গিয়েছে। অধিকাংশ মানুষ ফেসবুককে একটি সোশ্যাল মিডিয়া সংস্থা হিসেবে জানলেও বর্তমানে তারা একাধিক সংস্থার সাথে যুক্ত। যেগুলির মধ্যে তারা বেশ কিছু ব্যবসায়িক কর্মের সাথেও যুক্ত।

ওয়াকিবহাল মহলের ধারণা, আগামী মাসের ২৮ তারিখের মধ্যেই নাম পরিবর্তনের কথা ঘোষণা হতে পারে। যেটি ঘোষণা করবেন মার্ক জুকারবার্গ। সূত্রে খবর ফেসবুকের নতুন নাম হতে পারে ব্র্যান্ডের। আর এর মধ্যেই থাকবে বিভিন্ন সংস্থা। অর্থাৎ শুধুমাত্র বদলে যেতে পারে ব্র্যান্ডের নাম। যার মধ্যে হয়তো সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম ফেসবুক নামেই রয়ে যেতে পারে। আনুষ্ঠানিকভাবে ফেসবুকের পক্ষ থেকে এইরকম কোনো ঘোষণা জারি করা হয়নি। তাই এক সপ্তাহের মধ্যেই নতুন নাম ঘোষণা হবে তা নিয়ে কেউই সচ্ছ ধারণা দিতে পারেননি।

বর্তমানে ফেসবুকের সঙ্গেই যুক্ত রয়েছে ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি। যার মধ্যে Google Alphabet Incorporated সংস্থার অন্তর্গত একটি ব্র্যান্ড। দ্য ভার্জের প্রকাশিত খবর অনুযায়ী, সম্ভবত এই রিব্রান্ডিংয়ের মাধ্যমেই ফেসবুকের অন্তর্গত সোশ্যাল মিডিয়া সংস্থাটি অনেকগুলি প্রোডাক্টের মধ্যে একটি মূল ব্র্যান্ডের অধীনে থাকতে পারে। অর্থাৎ বলা যেতে পারে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মতো পরিষেবাগুলির মধ্যে হিসাবে ফেসবুকও একটি মাদার ব্র্যান্ডের অধীনে থাকতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×