পরিবর্তন হলো ফেসবুক কোম্পানির নাম! সংস্থার নতুন নাম ঘোষণা করলেন মার্ক জুকারবার্গ

পরিবর্তন হলো ফেসবুক কোম্পানির নাম! সংস্থার নতুন নাম ঘোষণা করলেন মার্ক জুকারবার্গ।

অবশেষে জল্পনার অবসান ঘটল। পরিবর্তন হল ফেসবুকের নাম। ফেসবুকের সদ্য নতুন সংস্থার নাম হলো 'মেটা'(Meta)। শুধু তাই নয় সংস্থার নাম বদলের সাথে বদল হয়েছে সংস্থার লোগোও। কিন্তু ফেসবুকের নাম পরিবর্তন হচ্ছে না এমনটাই জানিয়েছে জুকারবার্গ কর্তৃপক্ষ। এছাড়াও মেসেঞ্জার, ইনস্টাগ্রাম বা হোয়াটসঅ্যাপের নামও একই থাকবে বলে জানা গিয়েছে। গতকাল বৃহস্পতিবার ফেসবুকের CEO মার্ক জুকারবার্গ কানেক্ট ২০২১ নামে একটি ভিডিও কনফারেন্সে উপস্থিত হয়েছিলেন। 

আর সেখানেই তিনি এই নতুন সংস্থার নাম ঘোষণা করেন। অনেকে মনে করছেন, ফেসবুকের মেটাভার্সের সঙ্গে ভার্চুয়ালি ভাবে আরও অনেক আড্ডা দেওয়া যাবে। শুধু তাই নয় গেমিং, কেনাকাটা থেকে শুরু করে আলোচনা সভা আরও এক অন্য মাত্রায় পৌঁছাবে। বিশেষজ্ঞদের ধারণা, ইন্টারনেটের ভবিষ্যৎ হচ্ছে মেটাভার্স। বর্তমানে বিশ্বে প্রায় ২.৯ বিলিয়নেরও বেশি ফেসবুকের গ্রাহক রয়েছেন। সেক্ষেত্রে সংস্থার নাম বদলের সঙ্গে ফেসবুকের ফিচার্সের কোনো পরিবর্তন হবে কিনা সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

নাম বদলের সঙ্গে মার্ক জুকারবার্গ সংস্থা আরও একটি বড় খবর ঘোষণা করেছে। প্রায় ১০ হাজার কর্মসংস্থানেরও সুযোগ করে দেওয়া হবে বলে জানানো হয়েছে। সবমিলিয়ে মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ সবকিছুই ছিল ফেসবুকের অধীনস্থ মাদার কোম্পানির। কিন্তু বর্তমানে Meta কোম্পানির অধীনে অন্তর্ভুক্ত হতে চলেছে।


 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×