নিউজিল্যান্ড ম্যাচের আগেই বড় ধাক্কা খেলেন বিরাট, রাহুল! অস্বস্তিতে পড়লো ভারতীয় ক্রিকেটাররা


নিউজিল্যান্ড ম্যাচের আগেই বড় ধাক্কা খেলেন বিরাট, রাহুল! অস্বস্তিতে পড়লো ভারতীয় ক্রিকেটাররা।

গত ম্যাচে পাকিস্তানের কাছে হেরে কিছুটা চাপে রয়েছে ভারতীয় দল। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ৩১ তারিখ ভারত মুখোমুখি হবে নিউজিল্যান্ডের বিপক্ষে। আর তার আগেই আইসিসির র‌্যাঙ্কিং তালিকায় প্রভাব ফেললো ভারতীয় দলে। সম্প্রতি ক্রিকেট বিশ্বের নিয়ামক সংস্থা আইসিসি টি টোয়েন্টি ব্যাটসম্যান ও বোলারদের তালিকা প্রকাশ করেছে। আর সেই তালিকায় ভারতীয় খেলোয়াড়রা কিছুটা পিছিয়ে পড়েছেন। সেই জায়গায় পাকিস্তানের খেলোয়াড়দের র‌্যাঙ্কিং কিছুটা উন্নত হয়েছে। 

পাকিস্তানের বিপক্ষে ভারতীয় দুই ওপেনার লোকেশ রাহুল এবং রোহিত শর্মা খারাপ পারফরম্যান্স করেছিলেন। যার প্রভাব পড়েছে তাদের ব্যাটিং র‌্যাঙ্কিংয়েও। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ৪৯ বলে ৫৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। কিন্তু তা সত্বেও তাকে পিছনে ফেলে দিয়েছেন পাক ওপেনার মহম্মদ রিজওয়ান। তিনি ওই একই ম্যাচে ৭৯ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন। যার দরুন তিন ধাপ এগিয়ে এখন তিনি চতুর্থ স্থানে রয়েছেন।

প্রকাশিত তালিকায় প্রথম স্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের দাভিদ মালান। তার পয়েন্ট ৮৩১। পাক অধিনায়ক বাবর আজম ৮২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। তবে তার এই ফর্ম বজায় থাকলে শীর্ষে পৌঁছতে খুব বেশি সময় লাগবেনা। তৃতীয় স্থান দখলে রয়েছে দক্ষিণ আফ্রিকার আইডেন মারক্রম। তালিকায় চতুর্থ স্থানে ছিলেন বিরাট কোহলি। কিন্তু এক ধাপ পিছনে গিয়ে তিনি এখন রয়েছেন পঞ্চম স্থানে। তার ঝুলিতে পয়েন্ট রয়েছে ৭২৫।

পাকিস্তানের বিপক্ষে লোকেশ রাহুল আশানুরূপ পারফরম্যান্স করতে না পেরে তিনি তালিকায় পিছিয়ে পড়েছেন। বর্তমানে তিনি রয়েছেন অষ্টম  স্থানে। তার পয়েন্টের সংখ্যা ৬৬৪। অন্যদিকে প্রকাশিত অলরাউন্ডার তালিকায় প্রথম স্থানে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এছাড়া বোলারদের তালিকায় পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি ১১ ধাপ এগিয়ে তিনি এখন রয়েছেন ১২ তম স্থানে।

 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×