পুরোনো এই ৫ টাকার নোট থাকলে আপনিও হতে পারেন লাখপতি। কিভাবে সম্ভব দেখে নিন।


পুরোনো এই ৫ টাকার নোট থাকলে আপনিও হতে পারেন লাখপতি। কিভাবে সম্ভব দেখে নিন।


আপনি কি বাড়িতে বসে টাকা উপার্জন করতে চান? তাহলে আপনার কাছে রয়েছে সুবর্ণ সুযোগ। নানা এর জন্য কোনো Computer বা Laptop লাগবেনা। কিংবা কোনো প্রোডাক্ট সেলও করতে হবে না। শুধুমাত্র ৫ টাকার নোটের সাহায্যেই আপনি লক্ষ লক্ষ টাকা পেতে পারেন। সত্যি কি তাই? কিভাবে সম্ভব তাহলে জেনে নিন।


আপনি একটি পুরোনো ৫ টাকার নোটের বিনিময়ে ৩৫ হাজার টাকা ২ লক্ষ টাকা পেতে পারেন। এরজন্য লাগবে একটি ইউনিক ৫ টাকার নোট। এই নোটের বৈশিষ্ট্য হলো এই নোটে ৭৮৬ লেখা থাকতে হবে এছাড়া এর রঙ হতে হবে সবুজ। পাশাপাশি এই নোটে একটি ট্রাক্টরের ছবিও থাকতে হবে। 


সম্প্রতি রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া (RBI) এর তরফ থেকে একটি ঘোষণা করা হয়েছে। যেখানে এই পুরোনো ৫ টাকার নোটকে 'এক্সট্রিমলি রেয়ার নোটস' হিসেবে ঘোষণা করা হয়েছে। আপনার কাছে যদি এই ধরনের নোট থাকে তাহলে আপনি খুবই ভাগ্যবান হতে পারেন। 


সম্প্রতি অনলাইনে অনেক ওয়েবসাইট আছে যেখানে পুরোনো করেন বা নোট কেনা বেচা হয়। আর এইরকম একটি ওয়েবসাইট হলো কুইকার বা কয়েন বাজার। এখান থেকে আপনি পুরোনো নোট বা কয়েন বিক্রি করে লক্ষ লক্ষ টাকা আয় করতে পারেন। এরজন্য আপনাকে প্রথমে এই ওয়েবসাইটে গিয়ে আপনার একাউন্ট তৈরি করতে হবে। এরপর আপনার কয়েন বা নোটটি ছবি তুলে আপলোড করে দিতে হবে। সেটি দেখে কেউ কিনতে ইচ্ছুক হলে আপনার সাথে যোগাযোগ করতে পারবে। এরপর আপনি আপনার নোটের রেট ঠিক করে তার সাথে কেনা বেচা করতে পারবেন। তবে নিশ্চয় সাবধানতা অবলম্বন করে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
close