রাজ্যে ৬৮ হাজার শূন্যপদে উৎকর্ষ বাংলায় কর্মী নিয়োগ | Utkarsh Bangla Recruitment 2022


Utkarsh Bangla Recruitment 2022 | Jobs in West Bengal

Utkarsh Bangla Recruitment: করোনা ভাইরাসের জেরে রাজ্যে প্রচুর বেকার সমস্যা দেখা দিয়েছিল। আর এই বেকার সমস্যা থেকে রাশ টানতে রাজ্য সরকার 'উৎকর্ষ বাংলা' কর্মসূচির মাধ্যমে বিভিন্ন সেক্টরে কর্মী নিয়োগের কথা বলেছিল। অবশেষে সেই কর্মসূচির মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। এই কর্মসূচির মাধ্যমে প্রথমে আপনাকে ফ্রি ট্রেনিং দেওয়া হবে। এরপর আপনাকে কাজে দক্ষ করে নিয়োগ করা হবে।  


যে যে পদে কর্মী নিয়োগ করা হবে:

উৎকর্ষ বাংলা কর্মসূচির মাধ্যমে রাজ্যের বিভিন্ন বিভাগে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। উদাহরণ হিসেবে Software ও Hardware শিল্পের জন্য Electronics and Hardware, Make up Artist, Self Employed Tailor প্রভৃতি আরও বিভিন্ন পোস্ট রয়েছে। আপনারা চাইলে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে পারেন।

এগুলি ছাড়াও Group D, Group C এর বিভিন্ন পোস্টে কর্মী নিয়োগ করা হবে। যেমন- Data Entry Operator, Banking Staff, Multi Tasking Staff প্রভৃতি।

শিক্ষাগত যোগ্যতা- উৎকর্ষ বাংলা পোস্টে আবেদনের জন্য প্রার্থীর বিভিন্ন যোগ্যতায় চাওয়া হয়েছে। মাধ্যমিক পাশ থেকে শুরু করে উচ্চমাধ্যমিক, স্নাতক এমনকি Diploma এবং ITI পাশ প্রার্থীদের জন্যও চাকরি রয়েছে।


শূন্যপদ- রাজ্যের ২৩ টি জেলা নিয়ে প্রায় ৬৮,০০০ - এর বেশি শূন্যপদ রয়েছে।

বয়স সীমা- এই পোস্টগুলোতে আবেদনের জন্য প্রার্থীর নূন্যতম বয়স ১৮ - ৪০ বছরের মধ্যে হতে হবে। বয়সের হিসেব করবেন ০১.০১.২০২২ তারিখ অনুযায়ী।

আবেদন পদ্ধতি- 

নীচে উৎকর্ষ বাংলার কর্মসূচিতে আবেদনের জন্য দুটি লিংক দেওয়া রয়েছে। একটি লিংক থেকে আপনি সরাসরি আবেদন করতে পারবেন। আর একটিতে নিজের জেলা নির্বাচন করে ট্রেনিং সেন্টার বেছে নিতে হবে। এরপর নিজের সুবিধা অনুযায়ী কোর্স বেছে নিয়ে আবেদন করতে পারবেন।


চাকরির খবর ঃ রাজ্যে ইঞ্জিনিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। ডিপ্লোমা পাশে আবেদন করুন


অফিসিয়াল ওয়েবসাইট- CLICK HERE

আবেদন লিংক-১ - CLICK HERE

আবেদন লিংক-২ - CLICK HERE

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
close