উচ্চমাধ্যমিক পরীক্ষায় ভুল প্রশ্ন দেখে পরীক্ষা দিল ছাত্র ছাত্রীরা


 উচ্চমাধ্যমিক পরীক্ষায় ভুল প্রশ্ন দেখে পরীক্ষা দিল ছাত্র ছাত্রীরা

HS 2022 : উচ্চমাধ্যমিক পরীক্ষায় ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দিল ছাত্র ছাত্রীরা। হ্যাঁ অবাক হওয়ায় কিছু নেই! ঘটনাটি ঘটেছে রাজ্যের হাওড়া জেলার অন্তর্গত বাগনান আদর্শ বালিকা বিদ্যালয়ে। ঘটনাচক্রে এদিন উচ্চমাধ্যমিকের শারীর শিক্ষার পরীক্ষা ছিল। এই বিষয়ে ৪০ নম্বর লিখিত পরীক্ষা এবং বাকি নম্বর প্র্যাকটিকেল পরীক্ষার জন্য ছিল। পরীক্ষার সময় ছিল সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত। কিন্তু স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কারণে দ্বাদশ শ্রেণীর পরিবর্তে পরীক্ষায় একাদশ শ্রেণীর প্রশ্নপত্র সরবরাহ করা হয়।

প্রশ্নপত্র হতে পাওয়ার পর পড়ুয়ারা সিলেবাস বহির্ভূত প্রশ্ন দেখে হতবাক হয়ে যায়। এরপর পড়ুয়ারা বিষয়টি পরীক্ষককে জানান। কিন্তু পরীক্ষক পড়ুয়াদের তাদের কথায় কোনো গুরুত্ব দেননি। এরপর পরীক্ষা শেষে খাতা গোছানোর সময় পরীক্ষক বিষয়টি বুঝতে পারেন। যা দেখে স্কুল কর্তৃপক্ষ হতবাক হয়ে যায়। এবং শেষে স্কুল কর্তৃপক্ষ নিজেদের ভুল বুঝতে পারে।

এরপর পুনরায় ছাত্রছাত্রীদের দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত সঠিক প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়। তবে উচ্চমাধ্যমিকের মতো এত বড় পরীক্ষায় স্কুল কর্তৃপক্ষের এমন দায়িত্বহীনতা দেখে সকলে হতাশ হয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
close