স্কুল শিক্ষকদের জন্য নতুন নিয়ম আনলো শিক্ষাদপ্তর। না মানলে উপযুক্ত ব্যাবস্থা


স্কুল শিক্ষকদের জন্য নতুন নিয়ম আনলো শিক্ষাদপ্তর। না মানলে উপযুক্ত ব্যাবস্থা।


স্কুলের মধ্যে ছাত্র-ছাত্রীদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে অনেক আগে থেকেই। কিন্তু এবার থেকে শিক্ষকদেরও মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আনলো স্কুল শিক্ষাদপ্তর। ক্লাস চলাকালীন হোক কিংবা লাইব্রেরীতে বসে সোশ্যাল মিডিয়া ব্যাবহার করার অভিযোগ শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ শোনা যায় বেশকিছু অভিভাবকদের কাছ থেকে। কিন্তু স্কুলের মধ্যে শিক্ষকদের ফোন ব্যবহার করা কতটা যুক্তসঙ্গত সেটা ভাবাচ্ছিল সকলকেই।

সেইজন্য রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর শিক্ষক শিক্ষিকাদেরও স্কুল চলাকালীন ফোন ব্যাবহার নিষেধাজ্ঞা জারি করেছে। তবে ফোন ব্যাবহার করা যাবে শুধুমাত্র শিক্ষা সংক্রান্ত প্রয়োজনে। তার জন্যও স্কুলের কাছে লিখিত অনুমতি নিতে হবে। বহু অভিভাবকদের দাবি এই নিয়ম আগে থেকে চালু হলে ছাত্র-ছাত্রীদের পক্ষে বেশ ভালোই হতো।

অন্যদিকে শিক্ষক মহলের একাংশের মধ্যে কিছুটা প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কিছু শিক্ষকদের দাবি, পড়া চলাকালীন মোবাইলে ইন্টারনেট ব্যাবহার করে ছাত্র-ছাত্রীদের বেশ কিছু ছবি দেখানো হয়। যাতে ছাত্র-ছাত্রীদের বুঝতে অসুবিধা না হয়। কিন্তু মোবাইল ব্যাবহারে নিষেধাজ্ঞা আসায় ছাত্র-ছাত্রীদের পড়া চলাকালীন প্রয়োজনে ভিডিও বা ছবি দেখানো যাবে না। ফলে অনেকক্ষেত্রে তাদের বুঝতে অসুবিধা হতে পারে।
 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
close