ভারতে ইন্টারনেট পরিষেবা চালু করতে আবেদন এলন মাস্কের। চাপে পড়তে পারে Jio

ভারতে ইন্টারনেট পরিষেবা চালু করতে আবেদন এলন মাস্কের। চাপে পড়তে পারে Jio।

ভারতে ইন্টারনেট পরিষেবা চালু করতে আবেদন এলন মাস্কের। চাপে পড়তে পারে Jio।

তাহলে কি ভারতে নিজের প্রভাব বিস্তার করতে চাইছেন এলন মাস্ক। বর্তমানে বিশ্বে অন্যতম একজন ধনী ব্যক্তি এলন মাস্ক। ইতিমধ্যে তিনি তার উচ্চাকাঙ্ক্ষার ছড়িয়েছেন মহাকাশেও। এবার ভারতে ইন্টারনেট পরিষেবা চালু করতে আগ্রহ প্রকাশ করেছে তার সংস্থা 'স্টার লিংক'। আর এমনটা যদি হয় তাহলে এলন মাস্কের সঙ্গে সরাসরি টক্কর হতে পারে মুকেশ আম্বানির। সকলের ধারণা এলন মাস্কের সংস্থা ভারতে ইন্টারনেট পরিষেবা চালু করলে কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে রিলায়েন্স জিওকে। 


কিছুদিন আগেই কেন্দ্রের তরফ থেকে বলা হয়েছিল, স্টার লিংক এখনও পর্যন্ত ভারতে পরিষেবা দেওয়ার লাইসেন্স পায়নি। ইতিমধ্যে মাস্কের সংস্থা ভারতে বাণিজ্যিক লাইসেন্সের জন্যও আবেদন করেছে। ভারত শাখার ডিরেক্টর সঞ্জয় ভার্গব বলেছেন, সেইরকম কোনো বাধার সম্মুখীন যদি না হয় ২০২২ সালের জানুয়ারি মাসের মধ্যেই বাণিজ্যিক লাইসেন্স তারা পেয়ে যাবেন।




স্টার লিংক ইতিমধ্যে লক্ষ্য নিয়েছে ২০২২ সালের মধ্যে প্রায় ২ লক্ষ্য ডিভাইস ইনস্টল করার। যার মধ্যে বেশিরভাগই গ্রামীণ এলাকায়। ভারতের গ্রামীণ এলাকাগুলিতে ইন্টারনেট পরিষেবা মানুষদের কাছে পৌঁছে দিতে পারলে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে অন্যান্য টেলিকম কোম্পানিগুলিকে। অর্থাৎ একবার যদি এলন মাস্কের সংস্থা লাইসেন্সের অনুমতি পেয়ে যায় তাহলে সকলের ধারণা মুকেশ আম্বানির সাথে খেলা জমে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×