জীবন বীমা ছাড়া, যে তিনটি ইনস্যুরেন্স প্রত্যেক ভারতীয় নাগরিকের করা উচিৎ!


জীবন বীমা ছাড়া, যে তিনটি ইনস্যুরেন্স প্রত্যেক ভারতীয় নাগরিকের করা উচিৎ!

ইনস্যুরেন্স এর নাম শুনলে আমাদের মাথায় শুধুমাত্র একটায় নাম আসে যেটা হল লাইফ ইনস্যুরেন্স কোম্পানি অর্থাৎ LIC কিন্তু আপনার জেনে রাখা উচিত LIC ছাড়াও অনেকে ধরনের ইনস্যুরেন্স রয়েছে যেগুলো আপনার অবশ্যই করে রাখা উচিত। লাইফ ইনস্যুরেন্স বা জীবনবীমা! অর্থাৎ জীবনের ঝুঁকি বা বিপদের থেকে সহয়তা পেতে আমরা যে বীমা করতে যায়। সাধারণত এই বীমার নামই সকলে জেনে থাকে এবং করেও থাকে। এই প্রতিবেদনের মাধ্যমে জীবনবীমা বাদে আরও তিনটি বীমার সম্পর্কে জানাবো যা প্রত্যেকটা মানুষের করে রাখা উচিত।


1. মেডিক্লেম ইনস্যুরেন্স: 

জীবনের সঙ্গে পথ চলা অনেকটা। আর এই পথে রোগ জ্বালা লেগেই থাকে! অনেক সময় সাধারণ মানুষের এমন রোগ হয়ে যায় যেখানে চিকিৎসা করার খরচ প্রচুর হয়েছে যায়! বা হটাৎ বিপদ এলে চটজলদি টাকা ব্যয় করা কষ্টের হয়ে দাঁড়ায়! মূলত এই সমস্ত বিষয় মাথায় রেখে মেডি ক্লেম বীমার উৎপত্তি হয়েছে। যেখানে আপনি আপাতকালীন চিকিৎসার জন্য সাহায্য পাবেন! এই বীমা প্রত্যেকটা সাধারণ মানুষেরই করে রাখা উচিত। এই বীমার কিছু terms & conditions রয়েছে, যেগুলো বীমা করার আগে আপনাকে অবশ্যই বুঝে নিতে হবে।


2. ভেইকেল ইনস্যুরেন্স: 

আজকের দিনে দাঁড়িয়ে প্রায় সবারই গাড়ি রয়েছে। আর গাড়ি থাকলে একসিডেন্ট এর ভয় থাকাও স্বাভাবিক। কেননা শখের 2 লক্ষ টাকার বাইক বা 10 লক্ষ টাকার চার চাকা যদিও একসিডেন্ট এ ক্ষতিগ্রস্ত হয় তাহলেই মাথায় হাত! কবে কোন পরিস্থিতিতে কি হবে কেউ জানে না। হটাৎ এক কাড়ি টাকা বের করা বেশিরভাগ লোকের কাছেই অসুবিধের। তাই গাড়ি সংক্রান্ত এই ধরণের ঝুঁকি এড়াতে অবশ্যই সকলের ভেইকেল ইনস্যুরেন্স অনুসরণ করা উচিত! আর এমনিতেও ভারতে কোনো গাড়ি ইনস্যুরেন্স ছাড়া চালানো বেআইনি। তাই ভেইকেল ইনস্যুরেন্স আপনাকে করতেই হবে।


3. রেনটারস ইনস্যুরেন্স: 

রেনটারস ইনস্যুরেন্স বাড়ি ভাড়ামালিকদের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ জিনিস, যা প্রত্যেক ভাড়া মালিকের কাছে নিশ্চিত করে যে চুরি বা আগুনের মতো অপ্রীতিকর কিছু ঘটলে সম্পত্তিটি কভার করা হয়। এতে খরচও বেশি হয় না। 


আজকের দিনে দাঁড়িয়ে বিভিন্ন বীমা পলিসি উপলব্ধ রয়েছে। অতিরিক্ত কভারেজ সহ তাদের পরিপূরক দিয়ে বীমা শুরু করা ভালো। যেকোনো বীমা শুরু করার আগে, উপলব্ধ নীতিগুলি সম্পর্কে অবশ্যই পড়ে দেখা উচিৎ, বৈশিষ্ট্য এবং দামের তুলনা করা উচিৎ, অনলাইন পর্যালোচনাগুলি পড়ুন, তা নিশ্চিত করতে একজন এজেন্ট বা আর্থিক পরিকল্পনাকারীর সাথে কথা বলুন। এছাড়াও আপনার বীমা এজেন্টের সাথে যোগাযোগ করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×