৯৭ হাজার পোস্টে কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু। কি কি যোগ্যতায় আবেদন করবেন দেখে নিন।


Post office new recruitment 2022 | Post office job vacancy 2022


রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য আবারও সুখবর। ভারতীয় ডাক বিভাগে আবারও বড়সর নিয়োগ করতে চলেছে কেন্দ্রীয় সরকার। বর্তমানে সারা দেশে প্রায় ৪৫ শতাংশ বেকারত্বের হার বেড়েছে। আর এই অবস্থায় বেকারত্বের হার কমাতে নতুন উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। যেহেতু কিছুদিন আগেই অগ্নিবীর ( Agniveer ) প্রকল্প নিয়ে সারা দেশে বিতর্ক দেখা দিয়েছিল। এইবার সেই ক্ষতের দাগ মেটাতেই সম্ভবত এই নতুন কর্মসূচি নিচ্ছে কেন্দ্র সরকার।  


ভারতের ডাক বিভাগে সারা দেশ জুড়ে প্রায় ৯৭ হাজার পোস্টে কর্মী নিয়োগ হতে চলেছে। যেহেতু ২০২৩ সালে লোকসভা ভোট। তাই ভোটের কথা মাথায় রেখে নিয়োগের ঢালাও কর্মসূচিতে উদ্যোগ নিচ্ছে সরকার। সূত্রে খবর ভারতীয় ডাক বিভাগের ডিরেক্টর এস নারায়ণ দাশ সমস্ত পোস্টালগুলিকে চিঠি লিখেছেন। সেখানে বলা হয়েছে আগামী বছর যে সমস্ত কর্মচারী অবসর নেবেন ও যতগুলি পদ খালি রয়েছে তার লিস্ট পাঠাতে। আর সেই অনুযায়ী অনুমান করা হচ্ছে প্রায় ৯৭ হাজার পোস্ট খালি রয়েছে।


কোন কোন পোস্টে নিয়োগ করা হবে?

নতুন এই বিজ্ঞপ্তি প্রকাশিত হলে মাল্টি টাস্কিং স্টাফ, অ্যাসিস্ট্যান্ট, পোস্টাল এজেন্ট, পিয়ন সহ আরও বিভিন্ন পোস্ট রয়েছে। এছাড়া যদি যোগ্যতায় কথা বলা যায় তাহলে নূন্যতম মাধ্যমিক পাশ করে থাকলেই পোস্ট গুলোতে আবেদন করা যাবে বলে মনে করা হচ্ছে। এছাড়া উচ্চ শিক্ষিতরাও আবেদন করতে পারবেন। সব মিলিয়ে দেশের বেকার যুবক যুবতীদের মধ্যে বেশ উৎসাহ দেখা দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
close