আগামী ফেব্রুয়ারি মাসেই খুলে যাচ্ছে সমস্ত স্কুল-কলেজ। বিস্তারিত জেনে নিন


আগামী ফেব্রুয়ারি মাসেই খুলে যাচ্ছে সমস্ত স্কুল-কলেজ। বিস্তারিত জেনে নিন-

আগামী ফেব্রুয়ারি মাসেই স্কুল-কলেজ খোলার সম্ভাবনা রয়েছে বলে সূত্রে জানা যাচ্ছে। কিছুদিন আগেই কেন্দ্রীয় সরকারের উদ্যোগে ১৫ - ১৮ বছর বয়সী কিশোর কিশোরীদের করোনা টিকাকরণ চালু হয়। তাই সেই অনুসারে কেন্দ্র সরকার আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যেই টিকাকরণের কর্মসূচি সম্পূর্ন করতে চাইছে। সরকারের অনুমান টিকাকরণ সম্পূর্ন হলেই তাহলে স্কুল ও কলেজ খোলা সহজ হবে।

অপরদিকে শিক্ষাক্ষেত্রে  মধ্যশিক্ষা এবং উচ্চ শিক্ষা পর্ষদের উপাচার্যরা কিন্তু স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিলের কোনরকম সম্ভাবনা নেই । সেই ক্ষেত্রে দেখতে গেলে কিন্তু সমস্ত স্কুল পড়ুয়াদের ক্ষেত্রে এটি একটি খুশির খবর বাইকটি উদ্বেগজনক হলেও হতে পারে কিন্তু স্কুল কলেজ কবে খুলবে সেই নিয়ে অফিশিয়াল কোন বিজ্ঞপ্তি বোর্ড এর তরফ থেকে জানানো হয়নি।

অন্যদিকে শিক্ষার্থীদের প্রতিষেধক দেওয়ার কর্মসূচি চালু রেখে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সোচ্চার হয়েছে ছাত্র সংগঠন DSO। জাতীয় শিক্ষা নীতি বাতিলের দাবিতে বৃহস্পতিবার ও শুক্রবার রাজ্য জুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে। গত বুধবার রাজ্য সম্পাদক মণিশংকর পট্টনায়েক সাংবাদিক বৈঠকে বলেন, গত দুই বছর ধরে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। কিছু সংখ্যক পড়ুয়ারা অনলাইনে পড়াশোনার সুযোগ পেয়েছে। কিন্তু পড়ুয়াদের একাংশই শিক্ষা থেকে বঞ্চিত হয়ে গিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×