কে পেতে চলেছে এ বছরের ব্যালন ডি'ওর?? জেনে নিন।

কে পেতে চলেছে এ বছরের ব্যালন ডি'ওর?? জেনে নিন।

কে পেতে চলেছে এ বছরের ব্যালন ডি'ওর?? জেনে নিন।

ব্যালন ডি'ওর হলো প্রত্যেক ফুটবল খেলোয়ারের একটি স্বপ্ন। ব্যালন ডি'ওর দেওয়া হয় একটি  মরশুম এর সর্বশ্রেষ্ট ফুটবল খেলোয়ারকে। ২০২০ সালে কোভিড এর কারনে এই পুরস্কার কাউকে দেওয়া হয়নি। তাই ২০১৯ এর পর দীর্ঘ এক বছরের অপেক্ষায় ২০২১ আবারও ফিরে এলো এই ব্যালন ডি'ওর অনুষ্ঠান টি। ২০১৯ ব্যালন ডি'ওর জিতেছিলেন লিওনেল মেসি।

প্রতিবারের মতো এবারো ব্যালন ডি'ওর অনুষ্ঠিত হতে চলেছে ফ্রান্স এর প্যারিসে। আগামী ২৯ নভেম্বর,সোমবার প্যারিস এর গালার chatelet থিয়েটারে এই ব্যালন ডি'ওর পুরস্কার টি দেওয়া হবে।

কিন্তু ২০২১ কে পাবে এই ব্যালন ডি'ওর তা নিয়ে প্রচুর জল্পনা চলছে ফুটবল প্রেমীদের মধ্যে। তবে পারফরম্যান্স অনুযায়ী বছরের ব্যালন ডি'ওর এর তিনজন প্রবল দাবিদার হলেন আর্জেন্টিনার লিওনেল মেসি, পোল্যান্ড এর রবার্ট লেয়ান্দস্কি এবং ফ্রান্স এর করিম বেঞ্জিমা।  এই মরশুমে লিওনেল মেসি মোট ৫৫ টি ম্যাচ খেলেন এবং তার এসিস্ট ১৪ টি গোল সংখ্যা ৪১। পাশাপাশি জিতেন কোপা ডেল রে এবং দেশের হয়ে কোপা আমেরিকা।

রবার্ট লিয়েন্দস্কি এই মরশুমে ৩৫ টি ম্যাচ খেলে ৪৬ টি গোল করেন এফসি বায়ার্ন মিউনিখের হয়ে এবং বুন্দেসলিগা জিতেন। রিয়াল মাদ্রিদের করিম বেঞ্জিমা এই মরশুমে ৪৬ টি ম্যাচ খেলে ৩২ টি গোল করেন। এছাডাও আরো কয়েকজন দাবিদার হলেন এন গোলো কান্তে, মো সালাহ্, ডোনারুমা,জর্জিনহ, এরলিং হালান্ড। তবে বেশিরভাগ ফুটবল প্রেমীদের মতে মেসি পেতে পারেন বছরের ব্যালন ডি'ওর।

"আমার মতে এবারের ব্যালন ডি'ওর মেসি কে দেওয়া উচিত।সে  বার্সেলোনার হয়ে জিতেছে কোপা ডেল রে,লা লিগা তে সর্বচ্চো গোল এসিস্ট ছিল তার নামে এবং সে দেশের হয়ে জিতেছে কোপা আমেরিকা, যেটা তার বহুদিন এর স্বপ্ন ছিল। কোপা আমেরিকা তে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত" - লুইস সুয়ারেজ

"আমি খুব বেশি হতাশ হবো যদি রবার্ট লিয়ান্দস্কি কে ২০২১ ব্যালন ডি'ওর না দেওয়া হয়। কারণ এবছর এটা পাওয়ার যোগ্যতা তার চেয়ে বেশি আর কারো নেই।"- অলিভার কান

"আমার মতে এবছর রবার্ট লিয়ান্দস্কি ব্যালন ডি'ওর পাওয়ার যোগ্য। করিম বেঞ্জিমা জিততে পারেন কিন্তু লিয়ান্দস্কির মধ্যে গোল করার উন্মাদনা টা ছিল এবং তার চমৎকার পারফরম্যান্স বহু রেকর্ড ভেঙেছে। নিশ্চিতরূপে টপ তিনজন হলেন মেসি, লিয়ান্দস্কি বেঞ্জিমা।

ব্যাক্তিগত ভাবে আমি  লিয়ান্দস্কিকে জিততে দেখতে চাই।"- পাওলো মালদিনি

তাহলে মেসি কি পাবেন তার সপ্তম ব্যালন ডি'ওর নাকি লেওয়ান্দস্কি,বঞ্জিমা, সালাহ্, কান্তে রা পাবেন তাদের প্রথম ব্যালন ডি'ওর? আপনার মতামত  কমেন্টে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×