পাকিস্তানের বিপক্ষে ভারতের প্রথম একাদশ। কারা প্রথম ম্যাচে সুযোগ পেতে চলেছেন বিস্তারিত জেনে নিন

পাকিস্তানের বিপক্ষে ভারতের প্রথম একাদশ।  কারা প্রথম ম্যাচে সুযোগ পেতে চলেছেন বিস্তারিত জেনে নিন:

আজ থেকে শুরু হতে চলেছে ভারতের টি টোয়েন্টি বিশ্বকাপের অভিযান। আর প্রথম ম্যাচেই ভারত খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে। প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতীয় দলের মনোবল এখন তুঙ্গে। এর আগে টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ভারতকে কখনো হারাতে পারেনি। সেই দিক থেকে দেখলে ভারত কিছুটা হলেও এগিয়ে রয়েছে। পাকিস্তান ভারতকে হারিয়ে সেই পরিসংখ্যানে পরিবর্তন করতে অবশ্যই চাইবে। এদিকে ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ভারতের প্রথম একাদশ কেমন হবে সেই সম্পর্কে কিছুটা হলেও ইঙ্গিত পাওয়া গেছে।

সূত্রে খবর, ভারতের হয়ে রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করবেন লোকেশ রাহুল। দুই ওপেনারই প্রস্তুতি ম্যাচে নিজেদের প্রমাণ করেছেন। তিন নম্বর পজিশনে নামবেন অধিনায়ক বিরাট কোহলি। চার নম্বরে নামতে পারেন সূর্যকুমার যাদব। ঈশান কিষান দূরন্ত ফর্মে রয়েছেন। তাই তাকে খেলানো হতে পারে পাঁচ নম্বর পজিশনে। তবে  ঈশান কিষান যদি উইকেটকিপার হিসেবে খেলেন তবে রিশাব পান্থকে বসতে হতে পারে। 

দুই সিমার অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুর।। যদিও হার্দিক পান্ডিয়া  তিনি বল করবেন কিনা সে বিষয়ে সংশয় রয়েছে। তবে ব্যাট হাতে তিনি ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন। স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলবেন রবীন্দ্র জাদেজা। স্পিনার স্পেশালিস্ট হিসেবে দলে থাকতে পারেন বরুণ চক্রবর্তী। তবে তার হাঁটুতে সামান্য চোট রয়েছে। তাই বরুণ খেলবে কিনা সেটা পুরোপুরি স্পষ্ট নয়। তিনি যদি না খেলেন তাহলে রবিচন্দ্র অশ্বিন খেলতে পারেন। এছাড়া পেশ বোলিং আক্রমণের দায়িত্বে থাকবেন মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরাহ।

সবমিলিয়ে ভারতের প্রথম একাদশ যেমন হতে পারে:

কে এল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), সুর্যকুমার যাদব, ঈশান কিষান/রিশাব পান্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, বরুণ চক্রবর্তী।


 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

World News

نموذج الاتصال

×